ব্লগিং

ছেলেদের তৈলাক্ত ত্বকের জন্য কোন ব্র্যান্ড এর ফেসওয়াস ভালো

ছেলেদের ত্বক তৈলাক্ত হওয়ার কারণে ছেলেদের বিভিন্ন রকমের সমস্যা হয়ে থাকে। যেমন, যেসব ছেলেদের ত্বক অতিরিক্ত পরিমাণে তৈলাক্ত হয়। তাদের ব্রণ হওয়ার একটা সম্ভাবনা রয়েছে। আর যখন মুখের মধ্যে প্রচুর পরিমাণে ব্রণ হয়। তখন একটি ছেলের মুখের যে সৌন্দর্য রয়েছে। তা একবারে হারিয়ে যায়। আর সে কারণেই অনেক ছেলেরাই জানতে চায় যে। ছেলেদের তৈলাক্ত ত্বকের জন্য কোন ব্র্যান্ড এর ফেসওয়াস ভালো। যদিওবা বর্তমান সময়ে আমরা বিভিন্ন রকম এর ফেসওয়াস দেখতে পাই। তবে সব ধরনের ফেসওয়াস ব্যবহার করা কখনোই উচিত নয়। বরং যখন আপনি কোন ফেসওয়াস ব্যবহার করবেন। তখন তার উপকারিতা এবং অপকারিতা সব কিছু দিক বিবেচনা করতে হবে। তারপর আপনার সেই ফেসওয়াস ব্যবহার করা উচিত হবে। মূলত আজকের এই আর্টিকেল এর মাধ্যমে আমি আপনাকে এমন কিছু ফেসওয়াস এর সাথে পরিচয় করিয়ে দেওয়ার চেষ্টা করব। যে গুলো ছেলেদের তৈলাক্ত ত্বকের জন্য অনেক ভালো।

এখন সেই ফেসওয়াস গুলোর সাথে পরিচয় করিয়ে দেওয়ার আগে আপনাকে কিছু কথা বলে রাখা দরকার। আর সেই কথা গুলো হলো যে, আমরা যারা ছেলে আছি। তারা স্কিন কেয়ার করার জন্য অধিকাংশ সময় সাবান কিংবা ফেইস ওয়াশ ব্যবহার করে থাকি। কিন্তু আমাদের জেনে রাখা উচিত যে, আমাদের মুখের ত্বক পরিষ্কার করার জন্য কখনোই সাবান ব্যবহার করা ঠিক না। কেননা সাবানের মধ্যে প্রচুর পরিমাণে ক্ষার থাকে। আর এই ক্ষার মুখের ত্বকের জন্য অনেক বেশি ক্ষতি করে। সে ক্ষেত্রে আপনি যদি আপনার মুখের ত্বক পরিষ্কার রাখতে চান। তাহলে অবশ্যই আপনাকে ভালো মানের ফেসওয়াস ব্যবহার করতে হবে। কিন্তু সমস্যা হল বর্তমান সময়ে অধিকাংশ প্রসাধনী গুলো মেয়েদের জন্য তৈরি করা হয়ে থাকে। যার কারণে ছেলেরা বুঝে উঠতে পারে না যে। তাদের জন্য কোন ফেসওয়াস টি ভালো এবং কোন ফেসওয়াস টি ব্যবহার করা ঠিক নয়।

আর কারণেই আজকের এই আর্টিকেল টি লেখা হয়েছে। মূলত আজকের এই আলোচনার মাধ্যমে আপনি জানতে পারবেন যে। একজন ছেলে হিসেবে মুখের ত্বক পরিষ্কার রাখার জন্য কোন ধরনের ফেসওয়াস গুলো ব্যবহার করা ভালো। তো আপনি যদি সেই ফেসওয়াস গুলো সম্পর্কে জানতে চান। তাহলে আপনাকে আজকে পুরো আর্টিকেল টি মনোযোগ দিয়ে পড়তে হবে। তাহলে আর দেরি না করে চলুন সরাসরি মূল আলোচনা তে ফিরে যাওয়া যাক। এবং ছেলেদের তৈলাক্ত ত্বকের জন্য কোন ব্র্যান্ড এর ফেসওয়াস ভালো সেটা জেনে নেওয়া যাক।

তৈলাক্ত ত্বকের জন্য কোন ফেসওয়াস ভালো?

এবার আমি আপনাকে তৈলাক্ত ত্বকের জন্য কোন ফেসওয়াস ভালো সে সম্পর্কে জানিয়ে দেওয়ার চেষ্টা করব। দেখুন যেসব ছেলেদের ত্বক তৈলাক্ত তারা ব্রণের সমস্যায় ভুগে থাকে। সত্যি বলতে আমি নিজেও এই ধরনের সমস্যার সম্মুখীন। এবং আমি গত কয়েক মাস থেকে বেশ কিছু ফেসওয়াস ব্যবহার করছি। এবং এই ধরনের ফেসওয়াস গুলো ব্যবহার করার ফলে আমি অনেক ভালো রেজাল্ট পেয়েছি। আর এবার আমি আপনাকে সেই ফেসওয়াস গুলোর সাথে পরিচয় করিয়ে দেওয়ার চেষ্টা করব।

Neutrogena Men Skin Clearing Acne Wash 

  1. এই ফেসওয়াস টি মূলত জেল ফর্মুলায় তৈরি হয়েছে।
  2. ফেসওয়াস এর মধ্যে আপনি Guarana নামের বিশেষ একটি উপাদান দেখতে পারবেন। যা মূলত স্কিনের ড্যামেজ অনেকটাই কমিয়ে আনবে।
  3. উক্ত ফেসওয়াস এর মধ্যে রয়েছে ভিটামিন সি। যার ফলে আমরা আমাদের এর মধ্যে একটা এনার্জিটিক গুণাগুণ লক্ষ্য করতে পারব। 
  4. সেই সাথে এই উপাদান টি আমাদের স্কিন কে অনেক ব্রাইট করে তুলবে।
  5. যখন আপনি উক্ত ফেসওয়াস টি ব্যবহার করবেন। তখন আপনার স্কিন অনেক ফ্রেশ দেখাবে।

Garnier Man Power White Double Action Face Wash

  1. আমাদের ত্বকের মধ্যে যে পলুশন এবং ডাট জমা হয়। সে গুলো নিমেষে পরিষ্কার করে দিবে।
  2. উক্ত ফেসওয়াস এর মধ্যে আপনি ভিটামিন সি দেখতে পারবেন। যার ফলে আমাদের ত্বক অনেক মসৃণ থাকবে। এবং আমাদের স্কিন অনেক ব্রাইট দেখাবে।
  3. যাদের স্ক্রীন এর মধ্যে ড্যামেজ রয়েছে। তাদের এই ড্যামেজ রিপেয়ার করতে অনেক হেল্প করবে।
  4. এই ফেসওয়াস টি ব্যবহার করার ফলে আমাদের স্কিনের মধ্যে থাকা ডালনেস অনেক কমিয়ে দিবে

ছেলেদের ভালো ফেসওয়াস কোনটি ২০২২

বর্তমান সময়ে যেসব প্রসাধনী তৈরি হয় সে গুলোর অধিকাংশ ক্ষেত্রে মেয়েদের উদ্দেশ্য করেই তৈরি করা হয়ে থাকে। আর সে কারণে আমরা যারা ছেলে আছি তারা বুঝে উঠতে পারিনা যে। আমাদের জন্য আসলে কোন ফেসওয়াস টি ভালো হবে। আর সে কারণে অনেকেই জানতে চায় যে, ছেলেদের ভালো ফেসওয়াস কোনটি। আর এবার আমি আপনাকে এমন কিছু ফেসওয়াস এর সাথে পরিচয় করিয়ে দিব। যে গুলো ছেলের জন্য অনেক ভালো। এবং চাইলে যে কোন ছেলে এই ধরনের ফেসওয়াস গুলো নিশ্চিন্তে ব্যবহার করতে পারবে।

  1. Muuchstac Facewash: এটি হলো এমন একটি ফেসওয়াস যা মূলত সব ধরনের ছেলেরা তাদের ত্বকের জন্য ব্যবহার করতে পারবে। মূলত যেসব ছেলেদের ত্বক অনেক বেশি তৈলাক্ত। তারা এই ফেসওয়াস টি নির্দ্বিধায় ব্যবহার করতে পারবে। আর যখন আপনি এই ফেসওয়াস টি ব্যবহার করবেন। তখন আপনার ত্বক পরবর্তী 12 ঘন্টা পর্যন্ত মসৃণ থাকবে।
  2. Ponds Man Pollution Out Facewash: যেসব ছেলেদের ত্বক ২৪ ঘন্টা তৈলাক্ত থাকে। এবং যারা অধিকাংশ সময় রোদের মধ্যে কাজ করে। তাদের ত্বকের মধ্যে অনেক ধুলাবালি জমা হয়। যার ফলে তাদের মুখের ত্বক মসৃণতা হারিয়ে ফেলে। তবে আপনি যদি এই ফেসওয়াস টি ব্যবহার করেন। তাহলে কিন্তু আপনি খুব দ্রুত আপনার মুখের ত্বক অনেক মসৃণ করতে পারবেন। এবং মুখ ধোয়ার পরে একটা ঠান্ডা ঠান্ডা ভাব অনুভব করবেন।

উপরে আপনি মোট দুইটি ফেসওয়াস দেখতে পারছেন। মূলত এগুলো হল ছেলেদের জন্য সবচেয়ে ভালো ফেসওয়াস। যদি আপনি ভাল কোন ফেসওয়াস খুঁজে থাকেন। তাহলে আপনি এ গুলো ব্যবহার করে দেখতে পারেন। আশা করি অনেক ভালো রেজাল্ট পাবেন।

ছেলেদের ব্রণের জন্য কোন ফেসওয়াস ভালো?

বর্তমান সময়ে ছেলেদের ব্রণের সমস্যা অনেক বেশি লক্ষ্য করা যাচ্ছে। আর যখন একটা ছেলের মধ্যে ব্রণ হয়। তখন সেই ছেলেটির মুখের সৌন্দর্য একবারে হারিয়ে যায়। মূলত সে কারণেই অনেকেই জানতে চায় যে। ছেলেদের ব্রণের জন্য কোন ফেসওয়াস ভালো। যদিও বা বর্তমান সময়ে বিভিন্ন রকমের ফেসওয়াস বের হয়েছে। তবে সে গুলোর মধ্যে অন্যতম হলো:

  1. Neutrogena Man
  2. Vaseline Man
  3. Garnier Men Acno Fight

তো যদি আপনার ব্রণের সমস্যা হয়ে থাকে। তাহলে আপনি উপরের এই তিন টি ফেসওয়াস ব্যবহার করে দেখতে পারেন। আশা করি খুব ভালো ফলাফল পাবেন।

ছেলেদের তৈলাক্ত ত্বকের জন্য ভালো ডে ক্রিম

যেসব ছেলেরা সারাদিন বাইরে কাজ করে। এবং যাদের ত্বক অনেক তৈলাক্ত। তাদের স্কিনের মধ্যে অধিকাংশ সময় ধুলোবালি জমা হয়ে থাকে। এবং খুব সহজেই তার স্কিন নষ্ট হয়ে যায়। যার ফলে সেই ছেলেটি কে একটা সময় অনেক কালো দেখায়। তবে ছেলেদের তৈলাক্ত ত্বকের জন্য ভালো ডে ক্রিম রয়েছে। যে গুলো ব্যবহার করার ফলে আপনার ত্বকের গভীরে গিয়ে স্ক্রিনের যে নষ্ট চামড়া রয়েছে। তা দূর করতে সাহায্য করবে। আর ভালো লাগার মত বিষয় হলো যে। আপনি যদি ছেলেদের ডে ক্রিম কিনতে যান। তাহলে আপনি অনেক কম টাকা দিয়ে ভালো মানের তৈলাক্ত ত্বকের জন্য ভালো ডে ক্রিম কিনতে পারবেন। যেমন:

  1. EverYuth Menz
  2. Lotus Professional
  3. Meglow Premium Fairness Cream
  4. Himalaya Herbals

উপরে আপনি মোট চারটি ভালো ডে ক্রিম দেখতে পাচ্ছেন। মূলত আপনি চাইলে আপনার তৈলাক্ত ত্বকের জন্য এই ক্রিম গুলো ব্যবহার করতে পারবেন। আশা করি এই ক্রিম গুলো ব্যবহার করার ফলে আপনি অনেক ভালো রেজাল্ট পাবেন।

আমাদের শেষকথা

প্রিয় বন্ধু, ছেলেদের খুব বেশি একটা প্রসাধনী ব্যবহার করতে হয় না। কিন্তু তার পরেও আমাদের মধ্যে এমন অনেক ছেলে আছেন। যাদের ত্বক অনেক তৈলাক্ত। আর এই তৈলাক্ত ত্বক হওয়ার কারণে অনেক ধুলাবালি জমা হয়ে থাকে। যার ফলে ত্বকের মসৃণতা হারিয়ে ফেলে। আর সেজন্য সেই সব ছেলেদের বিভিন্ন ধরনের ফেসওয়াস এবং ক্রিম ব্যবহার করার প্রয়োজন হয়। আর একটি ছেলের জন্য কোন ধরনের ফেসওয়াস ভালো এবং কোন ক্রিম গুলো ভালো। সে গুলো নিয়ে আজকে আমি বিস্তারিত আলোচনা করেছি। আশা করি এ গুলো ব্যবহার এর মাধ্যমে আপনি আপনার ত্বকের যত্ন নিতে পারবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button